October 13, 2024, 7:15 pm

সংবাদ শিরোনাম
বাংলাদেশ জাতীয়তাবাদী দল( বিএনপি) ভুল পথে কেন (পর্ব- ১২) মাতৃভূমি সুরক্ষার জন্য আবারো রক্ত দিতে হবে কেন? পর্ব -১১ দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল

নভোচারী হবেন শাহরুখ

নভোচারী হবেন শাহরুখ

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

ভারতের প্রথম নভোচারী বলিউড তারকা শাহরুখ খান। বাস্তবে নয়, পর্দায় এভাবে দেখা যাবে কিং খানকে। অনেক দিন থেকেই শোনা যাচ্ছিল, ভারতের প্রথম নভোচারী রাকেশ শর্মাকে নিয়ে যে বায়োপিক তৈরি হবে, তার নাম ভূমিকায় অভিনয় করবেন আমির খান। কিন্তু আমির ‘মহাভারত’ নিয়ে ক্রমেই ব্যস্ত হয়ে পড়ছেন। তাই এমন গুরুত্বপূর্ণ চরিত্র পর্দায় বাস্তব রূপ দেওয়া তার পক্ষে সম্ভব হবে না। ফলে শাহরুখ খান তার জায়গাতে এলেন। ছবির নাম হবে ‘সারে জাহা সে আচ্ছা’। এটি নিশ্চিত করেছেন ছবির অন্যতম প্রযোজক রনি স্ক্রুওয়ালা।

আরও শোনা যাচ্ছে, এই ছবিতে শাহরুখ খানকে নেওয়ার জন্য আমির খান নিজেই অনুরোধ করেছেন। এদিকে শাহরুখ খানের নতুন ছবি ‘জিরো’ মুক্তি পাবে আসছে ২১ ডিসেম্বর। ১৯৮৪ সালের ৩ এপ্রিল একটি সোভিয়েত মহাকাশযানে রুশ নভোচারী ইউরি মেলিশেভ (৪২) আর গেনাডি স্টেকালভের (৪৩) সঙ্গে সোভিয়েত রিপাবলিক অব কাজাখস্তানের একটি স্পেস পোর্ট থেকে মহাকাশ অভিমুখে যাত্রা করেন রাকেশ শর্মা। তিনি ছিলেন ভারতীয় বিমানবাহিনীর একজন বৈমানিক। রাকেশ শর্মা ২১ বছর বয়সে ভারতীয় বিমানবাহিনীতে যোগ দেন। ওই সময় থেকেই সুপারসনিক জেট বিমান চালানো শুরু করেন। ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে পাকিস্তাানের বিরুদ্ধে তিনি ২১টি মিশনে অংশ নেন তিনি। ২৫ বছর বয়সে তিনি টেস্ট পাইলট হন। মহাশূন্যে তিনি ভ্রমণ করেন ৩৫ বছর বয়সে। মহাশূন্যে গমনকারীদের মধ্যে বিশ্বে তিনি ছিলেন ১২৮তম আর ভারতের প্রথম ব্যক্তি।

Share Button

     এ জাতীয় আরো খবর